বাংলাদেশ ফুটবলের বছর হবে ২০২০

বুধবার জানুয়ারি ১, ২০২০ ০৮:৩০

পাতাটি ২০৯ বার পড়া হয়েছে।

নতুন বছরের শুভেচ্ছা জানাতে গিয়ে এসব কথা জানিয়েছেন ফুটবল দলের অধিনায়ক। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে পূর্ণাঙ্গ এক বার্তায় জামাল লিখেছেন, ‘সবাইকে নতুন বছরের শুভেচ্ছা। সবার কাছে আমার একটা অনুরোধ থাকবে যে আপনারা নিজেদের সর্বোচ্চ চেষ্টা করবেন যাতে ঘরের মাঠে হওয়া সবগুলো ম্যাচ মাঠে বসে দেখতে পারেন।

কিন্তু ফুটবল দল মাঠে নেমে যাবে প্রথম মাসে মাঝামাঝি সময় থেকেই। আগামী ১৫ জানুয়ারি থেকে শুরু হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল। বাংলাদেশসহ ছয় দলের অংশগ্রহণে নতুন বছরের শুরুতেই আন্তর্জাতিক ম্যাচে মুখরিত হবে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম।

এছাড়া মার্চ এবং জুন মাসে রয়েছে বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের তিনটি ম্যাচ। যেখানে বাংলাদেশ দলের প্রতিপক্ষ আফগানিস্তান (২৬ মার্চ), ভারত (৪ জুন) ও ওমান (৯ জুন)। এর বাইরেও আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আয়োজনের সুযোগ তো থাকছেই।

আর তাই জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার বিশ্বাস, নতুন বছর অর্থাৎ ২০২০ সালটা হবে বাংলাদেশ ফুটবলের বছর। যেহেতু এ বছর অনেক খেলা হবে দেশের মাঠে, তাই তিনি ভক্ত-সমর্থকদের বিশেষ অনুরোধ করেছেন মাঠে এসে ফুটবল খেলা দেখার ব্যাপারে।

আমাদের ফুটবলের জন্য ২০১৯ সালটা খুবই প্রতিশ্রুতিশীল ছিলো। মাঠের খেলায় আমরা ইতিবাচক প্রদর্শনী করেছি এবং বিশ্বকাপের বাছাইপর্বের ম্যাচগুলোতে সামর্থ্যের প্রমাণ দিয়েছি। নতুন বছরে বাছাইপর্বে ঘরের মাঠের ম্যাচগুলোর জন্য আমি অপেক্ষায় আছি।

এছাড়া দুই সপ্তাহ পরই শুরু হতে যাচ্ছে বঙ্গবন্ধু গোল্ড কাপ। মাঠে নামতে মুখিয়ে আছি। সবমিলিয়ে আমি ২০২০ সালের জন্য উত্তেজিত। কারণ আমি বিশ্বাস করি
বাংলাদেশ ফুটবলের বছর হবে ২০২০।

নতুন বছরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আগেই মাঠে নামবে জাতীয় ফুটবল দল। পাকিস্তান সফরের ব্যাপারে এখনও আলোচনা করছে দেশের ক্রিকেট বোর্ড। এ সফর চূড়ান্ত হলেও শেষ সপ্তাহের আগে যাওয়ার সম্ভাবনা নেই।

মতামত জানান