মানিক চাঁদ

রবিবার জানুয়ারি ১৯, ২০২০ ০১:৩৮

পাতাটি ১৯৪ বার পড়া হয়েছে।

অভিনয়ে তাকে পাওয়া গেছে নানামাত্রিক চরিত্রে। সেই ধারাবাহিতায় আবার নতুন এক চরিত্র নিয়ে ধারাবাহিক নাটকে ফিরেছেন তৌকীর আহমেদ। শনিবার (১৮ জানুয়ারি থেকে তার অভিনীত নতুন ধারাবাহিক নাটক ‘ইস্টিকুটুম’ এর প্রচার শুরু হয়েছে একুশে টিভিতে।

নাটকটিতে দেখা যাবে কুসুমপুর গ্রামের বেপারি পাড়ার তিন ভাই মিয়াচান বেপারি, মোলায়েম বেপারি এবং মখমল বেপারি। তাদের তিন ভাইয়ের মধ্যে সর্ম্পক বেশ ভালো। কিন্তু মিয়াচান বেপারি মারা যাওয়ার পর আলাদা হয়ে যায় তিন পরিবার। ঘটনাক্রমে মখমল বেপারি চেয়ারম্যান নির্বাচনে দাঁড়ায়। মিয়াচানের স্ত্রী হাজেরা বেগম ও তার একমাত্র ছেলে মানিক চাঁদ বেপারিকে প্রতিদন্দিতায় দাঁড় করিয়ে দেয়। এতে দুজনই পরাজিত হয়। শুরু হয় চাচা-ভাতিজার মধ্যে দ্বন্দ্ব।

সবার আগে তিনি জনপ্রিয় একজন অভিনেতা। তিন দশক ধরে মঞ্চ ও টেলিভিশনে তার অভিনয় মুগ্ধ করে আসছে দর্শকদের। এক দশক ধরে তিনি নির্মাতা হিসেবেও নির্মাণের মুন্সিয়ানার প্রমাণ রেখেছেন। নাটক নির্মাণের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণেও তিনি পেয়েছেন সাফল্য। বলছি সবার প্রিয়মুখ তৌকীর আহমেদের কথা।

জাকির হোসেন উজ্জ্বলের রচনায় নাটকটি পরিচালনা করছেন আল হারুন। নাটকটি প্রসঙ্গে পরিচালক বলেন, ‘হাস্যরসের মাধ্যমে সমাজের বিভিন্ন অসঙগতি এ নাটকে তুলে ধরার চেষ্টা করেছি। ১০৪ পর্বের এ নাটকটি দর্শকের কাজে গ্রহণযোগ্যতা পাবে বলে আমার বিশ্বাস।’

এতে মানিক চাঁদ চরিত্রে দেখা যাচ্ছে তৌকির আহমেদকে। এছাড়া সায়খুল চরিত্রে অভিনয় করেছেন ড. ইজাজ, জুলেখা চরিত্রে নাজিরা মৌ, মায়া চরিত্রে রোমানা স্বর্ণাসহ আরও অনেককে।

বঙ্গ প্রযোজিত এ নাটকটি সপ্তাহের প্রতি শনি থেকে সোমবার রাত ৮টা ৩০ মিনিটে একুশে টিভিতে প্রচার হবে। পাশাপাশি দেখা যাবে বঙ্গ স্ট্রিমেও। ধারাবাহিক নাটকটিতে আরও অভিনয় করেছেন শফিক খান দিলু, রাশেদ মামুন অপু, ইমতু, পাপিয়া, হুমায়রা হিমু, নিলা, সঞ্জীব আহমেদ, অ্যানি খান প্রমুখ।

মতামত জানান