যৌন নির্যাতনের শিকার পুরুষরাও হন

শনিবার জানুয়ারি ৪, ২০২০ ০৮:৪০

পাতাটি ১৪৮ বার পড়া হয়েছে।

হ্যাশট্যাগ ‘মিটু’ নিয়ে হলিউড-বলিউডে ব্যাপক আলোচনা সমালোচনার পর আবারও যৌন নির্যাতন নিয়ে কথা উঠেছে। শুধু নারীরাই যে যৌন নির্যাতন হয় তা নয়, পুরুষরাও প্রতিনিয়ত এর শিকার হচ্ছেন। সম্প্রতি বিষয়টি নিয়ে কথা বলেছেন ভারতীয় অভিনেত্রী সানি লিওন।

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম দ্য গালফ নিউজকে ‘জিসম’ সিনেমা দিয়ে বলিউডে অভিষেক হওয়া এই অভিনেত্রী বলেন, ‘হ্যাশ মিটু আমাদের প্রত্যেকের জীবনে বিরাট পরিবর্তন এনেছে। একই সঙ্গে অনেকেই এই বিষয়ে মুখ খুলেছেন, তবে নারীদের পাশপাশি পুরুষরাও যৌন নির্যাতনের শিকার হয়ে থাকেন। তারা কখনও সেই বিষয়ে কথা বলেন না।’

নির্যাতনের ব্যাপারে পুরুষদের মুখ খোলা দরকার বলেও জানান সানি। তিনি আরও বলেন, চুপ করে থাকলে তাদের (নির্যাতনকারী) সাহস আরও বাড়বে এবং এই জঘন্য কাজ তারা ক্রমাগত করবে। তাই এই বিষয়ে মুখ খুলুন। আমার মতে, অনেকেটাই পরিবর্তন এসেছে।

ভারতীয় বংশোদ্ভুত কানাডিয়ান এই পর্ন তারকা ২০১১ সালে জনপ্রিয় টেলিভিশন রিয়েলিটি শো ‘বিগ বস’ দিয়ে দেশটিতে পরিচিতি পান। এর পর দেশটির প্রখ্যাত সিনেমা পরিচালক মহেশ ভাট তাকে নিয়ে ‘জিসম-২’ নির্মাণ করেন। এরপর পর্ন দুনিয়া ছেড়ে বলিউডে স্থায়ী হন সানি। একের পর এক সিনেমা করছেন এই নারী। ব্যস্ত রয়েছেন সামাজিক কিছু কর্মকাণ্ডেও।

মতামত জানান