গিনেসবুকে নাম লিখিয়েছেন যেই সকল বলিউড অভিনেতা -অভিনেত্রীরা

বিনোদন

বলিউডের অনেক তারকা আছেন যারা নিজেদের পেশার বাইরেও জড়িত আছেন বিভিন্ন পেশায়। যেমন প্রচারণা, বা কেউ নিজের কোন সৃষ্টির জন্য। দেখা যাক এবার বলিউডের যে সব তারকারা নিজেদের নাম লিখিয়েছেন গিনেস রেকর্ড বইয়ে।

অমিতাভ বচ্চন: ‘অমিতাভ বচ্চন’ নামই যার বিশেষণ। বলিউডে দাপটের সাথে অভিনয় করে যাচ্ছেন এই অভিনেতা। বলিউড পাড়ায় সে বিগ বি এবং শাহেনশাহ নামেও পরিচিত। ১৯৭০-এর প্রথম দিকে তিনি বলিউড সিনেমা জগতে “রাগী যুবক” হিসেবে জনপ্রিয়তা লাভ করেন এবং সময়ের সঙ্গে সঙ্গে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে ওঠেন।

গুণী এই অভিনয় শিল্পীর নাম উঠেছে গিনেস রেকর্ড বইয়ে। তবে শুনে হয়তো অনেকে অবাক হবেন যে অভিন্যের জন্য নয় বরং গানের জন্য গিনেস রেকর্ড বইয়ে নাম তার। হনুমান চল্লিশার একটি ভার্সন আয়োজন করেছিলেন শেখর রবজিয়ানি। সেখানে গান গেয়েছিলেন তিনি। অমিতাভ ছাড়া আরও ১৯ জন গলা মিলিয়েছেন সেখানে।

শাহরুখ খান: কিং খান বলে কথা। সারা বিশ্ব যাকে নিয়ে মেতে আছে তার নাম গিনেস রেকর্ড বইয়ে থাকবে না তা কি করে হয়। শত হউক বলিউড বাদশা বলে কথা। গিনেস বুকে স্থান করে নিয়েছেন বলিউডের কিং অব রোমান্স শাহরুখ। তিনি ২০১৩ সালে তিনি সবচেয়ে বেশি আয় করেছিলেন। পারিশ্রমিকের জন্যই গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছেন। তাঁর আয় ছিল ২২০.৫ কোটি টাকা।

আশা ভোঁসলে: বলিউডে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি একক গান গেয়েছেন আশা ভোঁসলে। মোট ১১ হাজার একক গান গেয়েছেন তিনি। আর জন্যই নিজের নাম উঠিয়েছেন রেকর্ড বইয়ে। ১৯৪৭ সাল থেকে তিনি ২০টি ভারতীয় ভাষায় গান গাইছেন। ২০১১ সালে তিনি গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পান।

কুমার শানু: একদিনে সবচেয়ে বেশি গান রেকর্ড করার রেকর্ড গড়েছেন কুমার শানু। ১৯৯৩ সালে এই কারণে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা পেয়েছেন তিনি। একদিনে তিনি ২৮টি গান রেকর্ড করেছিলেন।

অভিষেক বচ্চন: বাবার পাশাপাশি ছেলেও নিজের নাম যুক্ত করেছেন গিনেস ওয়ার্ল্ডএ। তবে অভিনয় বা গানের জন্য নয় ‘দিল্লি ৬’-এর প্রোমোশনের সময় এই রেকর্ড করেন তিনি। ১২ ঘণ্টার মধ্যে সবচেয়ে বেশি বার পাবলিক অ্যাপেয়ারেন্স করার জন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে স্থান পেয়েছেন অভিষেক। গাজিয়াবাদ, নয়ডা, ফরিদাবাদ, চণ্ডীগড় ও মুম্বইয়ে পাবলিক অ্যাপেয়ারেন্স করেন তিনি। অভিষেকের আগে এই রেকর্ড ছিল জার্মান অভিনেতা জর্জেন ভোগেল ও ড্যানিয়েল ব্রোহির দখলে।

এবার আসা যাক বলিউডের নায়িকাদের প্রসঙ্গে যারা তাদের নাম উঠিয়েছেন গিনেস রেকর্ড বইয়ের পাতায়।

ক্যটরিনা কাইফ: এখন বলিউডের সবচেয়ে আয় করা নায়িকাদের মধ্যে ক্যাটরিনা অন্যতম। সবচেয়ে বেশি উপার্জন করা নায়িকা হিসেবে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছিলেন ক্যাটরিনা। ২০১৩ সালে তাঁর আয় ছিল ৬৩.৭৫ কোটি টাকা।

সোনাক্ষী সিনহা: মুম্বাইয়ের প্যালাডিয়ামে এক সঙ্গে প্রায় কয়েক হাজার মহিলা বসে নেলপলিশ পরে রেকর্ড গড়েছিলেন। তাঁদের মধ্যে একজন ছিলেন সোনাক্ষী সিনহা। সেই কারণে গিনেস বুকে নাম উঠেছিল নায়িকার।

Tagged

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *