ভালোবাসা দিবসের ৮ নাটক

বিনোদন

১৪ ফ্রেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটি উপলক্ষে টিভি পর্দা সাজে নতুন আয়োজনে। প্রেম-ভালোবাসা নিয়ে অনেকগুলো নাটক প্রচার করে চ্যানেলগুলো। যে নাটকে জুটি বেঁধে অভিনয় করেন জনপ্রিয় সব অভিনেতা-অভিনেত্রী। এবারের ভালোবাসা দিবসেও প্রচারিত হবে বেশ কয়েকটি নাটক। যার মধ্যে আলোচনায় থাকা কয়েকটি নাটক নিয়ে এবারের আয়োজন।

‘আমি তোমার গল্প হবো’

ভালোবাসা দিবসে প্রতিবারের মতো এবারও ক্লোজআপ কাছে আসার সাহসী গল্পে নির্মিত হয়েছে নাটক। দর্শকদের পাঠানো এসব গল্প থেকে বাছাই করে নির্মিত হচ্ছে রোমান্টিকধারার এ নাটকগুলো। সেই ধারাবাহিকতায় একটি নাটকের জুটি হয়েছেন জনপ্রিয় অভিনেতা তৌসিফ মাহবুব ও লাক্স তারকা টয়া। নাটকে একজন ফটোগ্রাফার ও একজন ওয়েডিং প্ল্যানার হিসেবে দেখা যাবে দুই তারকাকে। একটি বিয়ের আয়োজনে ওয়েডিং প্ল্যানার হিসেবে সেখানে উপস্থিত হন টয়া। ওয়েডিং অ্যারেঞ্জমেন্ট ব্যস্ত টয়ার সঙ্গে সেখানেই পরিচয় ঘটে ফটোগ্রাফার তৌসিফের। একসঙ্গে কাজ করতে গিয়ে তাদের মধ্যে বন্ধুত্ব ও একটা সময়ে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এমনই গল্পে নির্মিত নাটকের নাম ‘আমি তোমার গল্প হবো’। খায়রুল হাসানের গল্পে এটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মাবরুর রশিদ বান্নাহ।

ভালোবাসা দিবসে রাত ৮টা ৪৫ মিনিটে বাংলাভিশনে নাটকটি প্রচারিত হবে।

‘তবুও ভালোবাসি’

বেশ কয়েক বছর ধরে ক্লোজআপ কাছে আসার গল্প সেøাগানে নির্মিত নাটকগুলো ভালোবাসা দিবসের সবচেয়ে বড় আকর্ষণে পরিণত হয়েছে। এবারের সাহসী গল্পের তিনটি নাটক নির্মাণ হয়েছে যার মধ্যে ‘তবুও ভালোবাসি’ শিরোনামের একটি নাটক নির্মাণ করেছেন রুবায়েত মাহমুদ। নাটকটিতে জুটি বেঁধেছেন এই প্রজন্মের জনপ্রিয় দুই তারকা সিয়াম আহমেদ ও সাফা কবির। দুই তরুণ-তরুণীর ভালোবাসার গল্প ওঠে আসবে নাটকটিতে। ‘তবুও ভালোবাসি’ নাটকের গল্প লিখেছেন এ কে এম মাহফুজুল আলম অনিক। ১৪ ফেব্রুয়ারি রাত ৮টা ৪৫ মিনিটে বাংলাভিশনের পর্দায় প্রচারিত হবে ‘তবুও ভালোবাসি’ নাটকটি।

‘সংসার’

ভালোবাসা দিবসে একটি বিশেষ নাটক নিয়ে আসছেন গেল বছরের আলোচিত নির্মাতা মিজানুর রহমান আরিয়ান। নাটকের শিরোনাম ‘সংসার’। জনপ্রিয় অভিনেতা অপূর্ব ও ‘আয়নাবাজি’ খ্যাত নাবিলাকে দেখা যাবে এই নাটকে।

‘সংসার’-এর গল্প নিয়ে আরিয়ান বলেন, একটি ছেলে ও একটি মেয়ের জন্য সংসার জীবন সম্পূর্ণ নতুন অভিজ্ঞতা। এই জীবনটা গুছিয়ে নিতে নানান সমস্যার মুখোমুখি হতে হয়। কিন্তু সদ্য বিবাহিত কোনো দম্পতি কীভাবে তাদের সংসার জীবন শুরু করলে অনেক বেশি সুন্দর হবে, সেটাই তুলে ধরার চেষ্টা করব এই নাটকে। সোজা কথায়, আমার চোখে একটি আদর্শ দম্পতির চিত্র দেখা যাবে ‘সংসার’ নাটকে। ভালোবাসা দিবস উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি রাত ৮টা ৩০ মিনিটে ‘সংসার’ শিরোনামের নাটকটি সিডি চয়েজের ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে।

‘লাভবার্ড’

ভালোবাসা দিবস উপলক্ষে এটিএন বাংলায় প্রচারিত হবে অপূর্ব, রানী আহাদ, মৌসুমী হামিদ ও জনি অভিনীত ‘লাভবার্ড’ শিরোনামের একটি একক নাটক। সেজান নূরের রচনায় নাটকটি পরিচালনা করেছেন বিইউ শুভ।

প্রেম-ভালোবাসা নিয়ে নির্মিত এই নাটকের গল্পে দেখা যাবে অপূর্ব একটি করপোরেট হাউসের মালিক। এই নাটকে তার বউ থাকেন রানী আহাদ। অন্যদিকে জনি তার অফিসে চাকরি নেয়। কিন্তু জনির বস অপূর্ব তাকে সব সময় প্যারায় রাখে। আর সে তার বস অপূর্বকে অশান্তিতে রাখার জন্য তার বউ রানী আহাদকে ‘লাভ বার্ড’ গিফট করে। একপর্যায়ে রানী আহাদ জনির প্রতি দুর্বল হয়ে যায়। এরই মধ্যে ঘটে নানা ঘটনা। এই নাটকটি ১৪ ফেব্রুয়ারি রাত ৯টায় এটিএন বাংলায় প্রচারিত হবে।

‘তুমিময় সব সময়’

এসএ টিভিতে প্রচার হবে নাটক ‘তুমিময় সব সময়’। নির্মাণ করেছেন অনন্য ইমন। স্ক্রিপ্ট রশিদ ইকবাল এবং শাহজাহান সৌরভ। এতে তিনটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন সজল, কাজী নওশাবা ও স্নিগ্ধা মোমিন। দুটি মানুষের সম্পর্কের শুরু এবং পরবর্তী নানা দিক নিয়ে আবর্তিত হয়েছে এর গল্প। এ ছাড়াও সব ভালোবাসার গল্প যে একই রকম হয় না এটিও দেখানো হয়েছে নাটকে। আগামী ১৪ ফেব্রুয়ারি ‘তুমিময় সব সময়’ নাটকটি এসএ টিভিতে রাত ৯টায় প্রচারিত হবে।

‘বেস্ট ফেন্ড’

ভালোবাসা দিবসে ‘বেস্ট ফেন্ড’ শিরোনামের নতুন একটি নাটকে দেখা যাবে এ সময়ের ছোটপর্দার জনপ্রিয় দুই মুখ মেহজাবিন চৌধুরী ও জনপ্রিয় অভিনেতা জোভানকে।

প্রবীর রায় চৌধুরীর রচনা ও পরিচালনায় নাটকটির গল্পে দেখা যাবে, কোনো এক বন্ধুর জন্মদিনে পরিচয় হয় শুভ আর ফারিয়ার। তাদের পরিচয় আস্তে আস্তে ভালো বন্ধুত্বে রূপ নেয়। এর মধ্যে ফারিয়ার জীবনে নতুন সম্পর্কের আগমন ঘটে। ফারিয়ার সম্পর্কের পর শুভ উপলব্ধি করে সে ফারিয়াকে ভালোবেসে ফেলেছে। এসব নিয়ে ফারিয়া, শুভ এবং ফারিয়ার বয়ফ্রেন্ড রাকিবের মধ্যে সম্পর্কের টানাপড়েন শুরু হয়। বন্ধুত্ব আর ভালোবাসার সম্পর্কের টানাপড়েন নিয়ে গল্পের মূল কাহিনি।

নাটকটির গল্পে ফারিয়া চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন, শুভ চরিত্রে অভিনয় করেছেন জোভান। ‘বেস্ট ফেন্ড’ নাটকটিতে মেহজাবিন, জোভান, আজাদ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নবী, লামিয়া, ইলমা, সেতুসহ আরো অনেকে। এরই মধ্যে নাটকটির প্রমো টিভি এবং অনলাইনে ছাড়া হয়েছে, যা ইতোমধ্যে দর্শকপ্রিয়তা পেয়েছে। নাটকটি ১৪ ফেব্রুয়ারি এনটিভিতে রাত ১১টা ৩০ মিনিটে প্রচার করা হবে।

‘তুমি ছাড়া ইম্পসিবল’

‘তুমি ছাড়া ইম্পসিবল’ শিরোনামের এ নাটকে অভিনয় করেছেন জান্নাতুল নাঈম এভ্রিল। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে নির্মিত এই নাটকটি রচনা ও পরিচালনা করেছেন রাশেদা সাজ্জাদ লাজুক। এতে এভ্রিলের বিপরীতে দেখা যাবে ‘গহীন বালুচর’ ছবির অভিনেতা আবু হুরায়রা তানভীর এবং অভিনেতা ইমতু রাতিশকে। নাটকটি বাংলাভিশনে প্রচার হবে।

নাটকটির গল্প নিয়ে নির্মাতা জানান, একটি নিখুঁত প্রেমের গল্প নিয়ে নাটকটি নির্মাণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন প্রেম বরাবরই দারুণ কিছু। নাটকে এমনটাই দেখানো হয়েছে। নাটকটি ১৪ ফেব্রুয়ারি রাতে বাংলাভিশনে প্রচারিত হবে।

‘শহরে নতুন গান’

অসংখ্য কাছে আসার গল্প থেকে নির্বাচিত করা হয়েছে ‘শহরে নতুন গান’ শিরোনামের ভালোবাসার একটি একক নাটক। মো. রফিকুল ইসলামের গল্পে নাটকটি পরিচালনা করেছেন সাফায়েত মনসুর রানা। মূল চরিত্রে অভিনয় করছেন সাবিলা নূর ও মনোজ কুমার। নাটকটির গান তৈরি করেছেন রাফা। আগামী ১৪ ফ্রেব্রুয়ারি ভালোবাসা দিবসে বাংলাভিশনে নাটকটি প্রচারিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *