বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাছে একটি উন্নয়নের রোল মডেল-মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া

ফিচার

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম এমপি বলেছেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া একজন সিরিয়াল মিথ্যাবাদী। তিনি তিন মাস পর কক্সবাজারে গিয়ে সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করেছেন। রোহিঙ্গাদের আশ্রয় খাদ্য ও স্বাস্থ্য সেবা দিয়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মাদার অব হিউম্যানিটি সম্মানে ভুষিত হলেও খালেদা জিয়া তা চোখে দেখেন না। এই মিথ্যাচারের জবাব আগামী নির্বাচনে ভোটের মাধ্যমে এদেশের জনগণই দেবে।
গতকাল শুক্রবার বিকেলে মতলব উত্তর উপজেলার মোহনপুরস্থ মন্ত্রীর নিজ বাসভবন থেকে শীতবস্ত্র বিতরণ পূর্বক এক আলোচনায় তিনি একথাগুলো বলেন।
মন্ত্রী আরো বলেন, ২০০৮ সালের নির্বাচনের আগে শেখ হাসিনা ঘোষণা দিয়েছিলেন বাংলাদেশকে তিনি বদলে দেবেন। তিনি আজ সফল হয়েছেন। বাংলাদেশ আজ উন্নত বিশ্বের কাছে একটি উন্নয়নের রোল মডেল হিসেবে আবির্ভূত হয়েছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দিষ্ট একটি লক্ষ্যমাত্রা ধরে এগিয়ে যাচ্ছেন। এ লক্ষ্যে তিনি ২০২১ সালের মধ্যে দেশকে মধ্যম আয়ের আর ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত রাষ্ট্রে নিয়ে যাবেন বলে ঘোষণা দিয়েছেন। পৃথিবীর ইতিহাসে কোনো রাষ্ট্রনায়ক নির্দিষ্ট লক্ষ্যমাত্রা নির্ধারণ করে রাষ্ট্র পরিচালনা করেননি। কিন্তু শেখ হাসিনা সে সাহস দেখিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।
যারা গণতন্ত্রের নামে মানুষ পুড়িয়ে হত্যা করে, তারা জনগণের মঙ্গল চায় না।
মন্ত্রী বলেন, কেউ অপরাধ করলে তার বিরুদ্ধে মামলা হতেই পারে। তিনি যেই হোন না কেন, তাকে আইনের আওতায় আসতে হবে। তেমনি খালেদা জিয়ার বিরুদ্ধেও মামলা হয়েছে। যথাসময়ে আদালতের রায় হবে, সেটা সকলকে মানতে হবে।
বিশ্বের বিভিন্ন দেশের উদাহরণ দিয়ে মায়া চৌধুরী বলেন, ইতিহাসে এমন অনেক ঘটনা আছে, যেখানে বিভিন্ন দেশের প্রধানমন্ত্রীসহ অনেকের সাজা হয়েছে। সেই দেশগুলোর কেউ তো বিচার নিয়ে বিক্ষোভ কিংবা জ¦ালাও-পোড়াও করেনি।
তিনি বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার বিচার কাজ চলাকালেই তার দলের নেতাকর্মীরা জ¦ালাও-পোড়াও শুরু করে। এটা কোন গণতন্ত্র হতে পারে না।
শীতবস্ত্র বিতরনকালে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন, আওয়ামীলীগের জাতীয় পরিষদের সদস্য একেএম রিয়াজউদ্দিন মানিক, মন্ত্রীর সহধর্মিনী পারভীন চৌধুরী, কেন্দ্রিয় আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দীপু, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্য্যাপক সিরাজুল মোস্তফা তালুকদার, মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, চাঁদপুর জেলা পরিষদের সদস্য জাহাঙ্গীর আলম হাওলাদার, মিনহাজ উদ্দিন খান, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ আনোয়ারুল হক কামাল, মতলব উত্তর ও মতলব দক্ষিণ উপজেলা মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা বিনা চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, মতলব উত্তর ইউপি চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি সামছুল হক চৌধুরী বাবুল, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দিন মিয়া, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *