ইয়ূথ আইকনে ভুষিত হলেন জুড়ীর দুই তরুণ বিজয় রুদ্র পাল ও মিফতাহ আহমেদ লিটন

ফিচার

“যুক্তির আলিঙ্গনে মুক্ত করি অজ্ঞতার জট” জাতীয় বিতর্ক উৎসব’১৮। মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশন কর্তৃক আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা।

২০১৫ সালে জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড গ্রহন করছেন বিজয় রুদ্র পাল।

যশোর শহরে জেলা স্কুল মাঠে সারা দেশ থেকে প্রায় ২৫০০ প্রতিযোগিদের নিয়ে অনুষ্টিত হয় এ জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। ঢাকা শহরের বাইরে জাতীয় বিতর্ক প্রতিযোগিতা যশোরে এই প্রথম। জাতীয় বিতর্ক উৎসব’১৮ আহ্বায়ক হিসেবে উপস্থিত ছিলেন মবিনুল ইসলাম মবিন, প্রকাশক ও সম্পাদক দৈনিক গ্রামের কাগজ। প্রথম পর্বের উদ্ভোধনি অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ আশরাফ উদ্দিন, জেলা প্রশাসক,যশোর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আনিসুর রহমান, পুলিশ সুপার, যশোর। তিনি বক্তব্যের মাধ্যমে প্রোগ্রাম উদ্ভোধন করেন। তারপর শুরু হয় বির্তক প্রতিযোগিতা। সংসদীয় রম্য বির্তক, আঞ্চলিক বির্তক উপস্থিত বিতার্কিকদের নিজেদের সংস্কৃতি চিন্তায় সচেতন হতে শিক্ষা দেয়। বিভিন্ন সেশনে ইয়ং বাংলা এ্যাওয়ার্ডি যারা তাদের জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় অংশ গ্রহন ও সেশনে এক মিনিটের বক্তব্য প্রদান করার সুযোগ দেয়া হয়।

২০১৭ সালে জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড গ্রহন করছেন মিফতাহ আহমেদ লিটন।

ইয়ং বাংলা এ্যাওয়ার্ডি যারা উপস্থিত ছিলেন তাদের জাতীয় বিতর্ক উৎসব’১৮ ইয়ূথ আইকন এ্যাওয়ার্ডে ভুষিত করা হয়।আর জুড়ী উপজেলার সাগরনালের তরুন মোঃ মিফতাহ আহমেদ লিটন ও ছোটধামাইয়ের বিজয় রুদ্র পালেরর হাতে এ্যাওয়ার্ড হাতে তুলে দেন বাংলাদেশ প্রথম এভারেস্ট জয়ী মুসা ইব্রাহিম ও জায়েদী ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব নাসের শাহরিয়ার জায়েদী। পরে মিট দ্যা সেলিব্রেটি পর্বে অংশ গ্রহন করেন- মুসা ইব্রাহিম,সাংবাদিক ফারজানা করিম, ফুটবলার মান্নাফ রাব্বী ও মাইকেল মধুসূদন ডিবেট ফেডারেশনের চেয়ারম্যান জহির ইকবাল নান্নু।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *